মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

হাজীদের টাকা আত্মসাৎ করায় বদরপুর ট্রাভেলসের স্বত্বাধিকারী মু’তাসিম বিল্লাহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
বদরপুর ট্রাভেলসের স্বত্বাধিকারী মু’তাসিম বিল্লাহ গ্রেফতার
বদরপুর ট্রাভেলসের স্বত্বাধিকারী মু’তাসিম বিল্লাহ গ্রেফতার

হজের ১৩ লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ

বদরপুর ট্রাভেলসের স্বত্বাধিকারী মু’তাসিম বিল্লাহ গ্রেফতার

২০২৩ সালের হজযাত্রী বরিশালের মো.জলিলুর রহমান ও তার স্ত্রী মাহবুবা বেগমকে হজে না নিয়ে ১৩ লাখ ৪০ টাকা আতœসাতের ঘটনায় দায়েরকৃত মামলার পরিপ্রেক্ষিতে বুধবার রাতে পটুয়াখালীর বদরপুর দরবার এলাকা থেকে সংশ্লিষ্ট থানা পুলিশ বদরপুর ট্রাভেলস এন্ড ট্যুরসের স্বত্বাধিকারী মু’তাসিম বিল্লাহ রব্বানীকে গ্রেফতার করে বরিশাল কারাগারে পাঠিয়েছে। জলিলুর রহমান ও তার স্ত্রী মাহবুবা বেগম গত বছর হজে যাওয়ার জন্য হজ এজেন্সী বদরপুর ট্রাভেলসের মালিক মু’তাসিম বিল্লাহকে ১৩ লাখ ৪০ হাজার টাকা পরিশোধ করেন।

বদরপুর ট্রাভেলসের হাজীর স্বল্পতাহেতু অঞ্জন এয়ার ট্রাভেলসের মাধ্যমে তাদের হজে পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন করে। কিন্ত তাদের হজে না নিয়ে প্রতিস্থাপন করে বেশি টাকা পেয়ে অন্য দু’জহন হজযাত্রীকে হজে নিয়ে যায়। ফলে প্রতারণার ফাঁদে পড়ে গত বছর তাদের হজে যাওয়া হয়নি। তাদের হজের টাকা নিয়ে মু’তাসিম বিল্লাহ সউদী আরবে গা-ঢাকা দেয়।

এছাড়া ইতালির প্রবাসী দম্পতির ১২ লাখ টাকা নিয়ে তাদের গত বছর হজে না নিয়ে মু’তাসিম বিল্লাহ প্রতারণার আশ্রয় নেয়। প্রবাসী হজযাত্রী শাহিন আহমেদ মুন্সী স্ত্রীকে নিয়ে হজে যেতে না পেরে চোখের পানি ফেলে নিরাশ মনে ইতালি চলে যায়। আরো কয়েকজন হজযাত্রীর সাথেও নানা অনিয়ম ও জালিয়াতির আশ্রয় নেয়ায় ধর্ম মন্ত্রণালয় একাধিকবার তদন্ত ও শুনানী শেষে বদরপুর ট্রাভেলস এন্ড ট্যুরসের দশ লাখ টাকার জামানত বাজেয়াপ্ত, ৪০ লাখ টাকা জরিমান এবং হজ লাইসেন্স বাতিল করেছে।

আজ বৃহস্পতিবার রাতে বরিশাল মডেল থানার আইও আক্তারুজ্জামান হজনিউজ কে  জানান, প্রতারণার শিকার হজযাত্রী জলিলুর রহমান ও তার স্ত্রীর হজের পাওনা ১৩ লাখ ৪০ হাজার টাকা ফেরত দেয়ার জন্য মু’তাসিম বিল্লাহ চেক দিলেও চেক পাশ হয়নি।

ফলে তিনি বরিশাল মডেল থানায় হজের আতসাতকৃত টাকা উদ্ধারের জন্য মামলা দায়ের করেন। মামলা নং-৭ (০৮-০১-২০২৪)। বরিশাল থানা পুলিশ মু’তাসিম বিল্লাহকে বদরপুর এলাকা থেকে গ্রেফতার করে গতকাল বরিশাল আদালতে প্রেরণ করেছে।

আদালত মু’তাসিম বিল্লাহর জামিন না মঞ্জুর করে বরিশাল কারাগারে পাঠিয়ে দিয়েছে।

তথ্য সূত্র : দৈনিক ইনকিলাব 

আমাদের সোস্যাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর