রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

হাজিদের জেদ্দা থেকে মক্কা ও মদীনায় নিয়ে যাবে ‘উড়ন্ত ট্যাক্সি’

দৈনিক বাংলা অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
হাজিদের জেদ্দা থেকে মদিনায় নিয়ে যাবে
হাজিদের জেদ্দা থেকে মদিনায় নিয়ে যাবে
হাজিদের জেদ্দা থেকে মদিনায় নিয়ে যাবে

হাজিদের জেদ্দা থেকে মদিনায় নিয়ে যাবে

হাজিদের জেদ্দা থেকে মক্কা ও মদীনাশ নিয়ে যাবে ‘উড়ন্ত ট্যাক্সি’

সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা সৌদিয়া হাজি ও ওমরাহ পালনকারীদের জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মক্কার হোটেলগুলোতে উড়ন্ত ট্যাক্সির মাধ্যমে আনা-নেওয়ার পরিকল্পনা করছে। গতকাল বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

বলা হয়, মিনা অঞ্চলের মধ্যে সৌদিয়া অন্যতম বিমান সংস্থা যেটি জার্মানির ১০০টি ইলেকট্রিক লিলিয়াম জেট কেনার জন্য অর্থ বিনিয়োগ করেছে। সৌদিয়া গ্রুপের করপোরেট যোগাযোগ ও মুখপাত্র আব্দুল্লাহ আল শাহরানি বলেছেন, হজ মৌসুমে তারা এই নতুন পরিবহন ব্যবহার করবেন।

আল শাহরানি আরও জানান, উড়ন্ত ট্যাক্সিগুলো চার থেকে ছয়জন যাত্রী বহন করতে পারে এবং এগুলো ফ্লাইটের সময় কমিয়ে আনবে। কারণ এই উড়ন্ত ট্যাক্সিগুলো ২৫০ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম। এ ছাড়া এই ট্যাক্সিগুলোর কেবিনগুলো সাধারণ ট্যাক্সির চেয়ে পুরোপুরি আলাদা। এতে আসন বিন্যাসের একাধিক ব্যবস্থা রয়েছে।

সৌদির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সৌদিয়া এয়ারলাইন্স জার্মানির ১০০টি লিলিয়াম জেটস কেনার চুক্তি করেছে। যেগুলো জেদ্দা বিমানবন্দর থেকে মক্কার বিভিন্ন হোটেলগুলোতে চলাচল করবে। কোনো ধরনের নির্গমন না থাকা এসব লিলিয়াম জেট টেকসই এবং কম সময়ের ভ্রমণ নিশ্চিত করবে।

জার্মানির তৈরি এ উড়ন্ত ট্যাক্সি সৌদি আরবে চালানোর অনুমোদন পাওয়াসহ সবকিছুতে সহায়তা করবে সৌদিয়া। সৌদির রাষ্ট্রায়ত্ত এ বিমান সংস্থাটি বর্তমানে ১০০টি স্থানে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে।

আমাদের সোস্যাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর