রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

পাখির ধাক্কা, ১৩৫ যাত্রী নিয়ে জরুরি অবতরণ করল ভারতীয় বিমান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় রবিবার, ২৬ মে, ২০২৪
পাখির ধাক্কা, ১৩৫ যাত্রী নিয়ে জরুরি অবতরণ করল ভারতীয় বিমান
পাখির ধাক্কা, ১৩৫ যাত্রী নিয়ে জরুরি অবতরণ করল ভারতীয় বিমান

টেকঅফের কিছুক্ষণের মধ্যেই দুর্ঘটনার কবলে পরে জরুরি অবতরণ করেছে ভারতীয় বিমান স্পাইস জেট। বিমানটিতে মোট ১৩৫ জন যাত্রী ছিলেন।

ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, গতকাল রোববার সকালে স্পাইস জেটের এসজি-১২৪ নামের একটি বিমান টেকঅফের কিছুক্ষণের মধ্যেই এর ইঞ্জিনে একটি পাখির ধাক্কা লাগে। এতে পরিস্থিতি সামাল দিতে দিল্লিতে জরুরি অবতরণ করে বিমানটি। সকাল ১০টা ২৯ মিনিটে যাত্রা শুরুর পর ১১টা নাগাদ সেটি জরুরি অবতরণ করে। বিমানটিতে মোট ১৩৫ জন যাত্রীর সঙ্গে বেশ কয়েকজন ক্রু মেম্বারও ছিলেন।

বিমান সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, স্পাইসজেটের ওই বিমানটি বি-৭৩৭ শ্রেণির। ১০টা ২৯ মিনিটে সেটি যাত্রা শুরু করে। দিল্লি থেকে লে যাওয়ার পথে ২ নম্বর ইঞ্জিনে একটি পাখি ধাক্কা মারে। বিমানটি দিল্লিতে জরুরি অবতরণ করে। যাত্রীরা সকলেই নিরাপদে আছেন।

এদিকে গত সপ্তাহে, এয়ার ইন্ডিয়া ও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের দুটি বিমান যান্ত্রিক ত্রুটির জন্য জরুরি অবতরণ করেছিল। ১৯ মে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমান বেঙ্গালুরু থেকে ১৭৯ জন যাত্রী  ও ৬ জন ক্রু মেম্বারকে নিয়ে কোচি যাচ্ছিল। ডানদিকের ইঞ্জিনে আগুন লাগায় বেঙ্গালুরু এয়ারপোর্ট জরুরি অবতরণ করেন সেটি।

এই ঘটনার ঠিক দুদিন আগে ১৭ মে দুর্ঘটনার মুখে পড়ে এয়ার ইন্ডিয়ার একটি বিমান। দিল্লি থেকে ১৭৫ জন যাত্রী নিয়ে রওনা দেওয়ার কিছুক্ষণের মধ্যেই বিমানটির এয়ার কন্ডিশনিং ইউনিট থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। দ্রুত দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করে সেই বিমানটি।

তথ্য সূত্র : ঢাকা পোস্ট 

আমাদের সোস্যাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর