রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

রমজানে ওমরাহ যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে বাড়তি ফ্লাইট চায় আটাব

হাজ্ব নিউজ ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

রমজানে ওমরাহ যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে বাড়তি ফ্লাইট চায় আটাব

ওমরাহ যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদিয়ার ফ্লাইট বাড়ানোর জন্য অনুরোধ জানিয়েছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)। একই সঙ্গে হজযাত্রীদের বিমান ভাড়াও গ্রহণযোগ্য পর্যায়ে রাখার দাবি জানিয়েছে সংগঠনটি।

গতকাল বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদিয়ার কান্ট্রি ম্যানেজারের কাছে পাঠানো আটাব মহাসচিব আবদুস সালাম আরেফ স্বাক্ষরিত চিঠিতে এই অনুরোধ জানানো হয়।

চিঠিতে বলা হয়, ওমরাহ বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলিমদের জন্য গুরুত্বপূর্ণ। অনেক বাংলাদেশি নাগরিক চান সৌদি আরবে গিয়ে এ ইবাদত পালন করতে। তাদের সর্বোত্তম ভ্রমণ অভিজ্ঞতা দেওয়ার দায়িত্ব এয়ারলাইন্স এবং ট্রাভেল এজেন্সিগুলোর। আমরা অনেক ট্রাভেল এজেন্ট থেকে খবর পাচ্ছি, ঢাকা থেকে জেদ্দা এবং মদিনায় পর্যাপ্ত ফ্লাইট নেই। ওমরাহ’র এ চাহিদাজনক সময়ে অনেক যাত্রীকেই টিকিট সংগ্রহ করতে জটিলতায় পড়তে হয়েছে। এটি তাদের জন্য হতাশা এবং অসুবিধার কারণ হয়ে দাঁড়িয়েছে।

ওই চিঠিতে আরও বলা হয়, করোনা মহামারির সময় ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় ওমরাহ পালনে ইচ্ছুকদের সংখ্যা দ্রুতগতিতে বাড়ে। আমরা বিশ্বাস করি ঢাকা থেকে জেদ্দা এবং মদিনায় ফ্লাইট বাড়ালে আমরা যাত্রীদের এ চাহিদা পূরণ করতে পারবো এবং তাদের স্বêস্তি দিতে পারবো। ঢাকা থেকে জেদ্দা ও মদিনা রুটে ১ মার্চ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত ফ্লাইট বাড়ানোর জন্য আমরা অনুরোধ জানাচ্ছি। সেই সঙ্গে বিমানের ভাড়াও একটি গ্রহণযোগ্য হারে রাখার অনুরোধ করছি।

আমাদের সোস্যাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর