রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

২১ শে মের মধ্যে সকল ওমরাহ হাজীদের সৌদীআরব ত্যাগ করতে হবে

হাজ্ব নিউজ ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
সাফা মাওয়া সাঈ করার অসাধারন দৃশ্য
সাফা মাওয়া সাঈ করার অসাধারন দৃশ্য

হজ শুরুর আগে যারা ওমরাহ পালন করতে গিয়েছেন তাদের ফিরে যাওয়ার জন্য সময়সীমা নির্ধারণ করে দিল সৌদি আরব। ওমরাহ হাজিদের জন্য আরবি মাস ‘জিলকদ’ এর ২৯ তারিখ (২১ মে) পর্যন্ত ফিরে যাওয়ার সময় নির্ধারণ করে দিয়েছে দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয়। খবর গালফ নিউজের।

হজ ও ওমরাহ মন্ত্রণালয় থেকে বলা হয়, যারা ওমরাহ পালন শেষে ফিরে যাবে না, তাদের জরিমানা, দেশ থেকে নির্বাসন এবং ১০ বছরের জন্য পুনরায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে।

প্রসঙ্গত, সৌদি আরব ওমরাহর জন্য ৯০ দিন মেয়াদের ভিসা দিয়ে থাকে। যাদের কাছে ওমরাহর ভিসা আছে তারা আগামী ১৫ জিলকদ পর্যন্ত সৌদি আরবে প্রবেশ করতে পারবেন।

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, ভিসা যেদিন ইস্যু করা হয় সেদিন থেকে ৯০ দিনের হিসাব শুরু হয়। যদিও অনেকে মনে করেন যেদিন সৌদিতে প্রবেশ করবেন সেদিন থেকে ভিসার মেয়াদ শুরু হয়। তাদের এ ধারণাটি ভুল। ওমরাহ ভিসার মেয়াদ ৯০ দিনের বেশি কোনোভাবেই বাড়ানো হবে না। এছাড়া এই ভিসা অন্য ভিসা হিসেবেও পরিবর্তন করা হবে না।

চলতি মৌসুমে ৬ মিলিয়নেরও বেশি মুসলমান ওমরাহ পালন করেছেন বলে গত সপ্তাহে জানিয়েছেন সৌদি আরবের পর্যটন মন্ত্রী আহমেদ আল খতিব।

উল্লেখ্য, বিদেশি মুসলমানরা এই বছরের হজে যোগদানের জন্য ১ জিলকদ থেকে সৌদি আরবে আসতে শুরু করবেন।

সূত্র: গালফ নিউজ

আমাদের সোস্যাল মিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর